মেনু নির্বাচন করুন
পাতা

২০১৪-২০১৫ অর্থ বছরের বাজেট

 

ইউপি ফরম - ক

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

৩নং পাইকুরাটি ইউনিয়ন পরিষদ কার্যালয়

ধর্মপাশা, সুনামগঞ্জ।

ইউনিয়ন পরিষদের বার্ষিক বাজেট

অর্থ-বছরঃ ২০১৪-২০১৫

এলজিডি আইডি নং- ৬৯০৩২৬৬

 

খাতের নাম

পরবর্তী অর্থ-বছরের বাজেট (টাকা)  

(২০১৪-২০১৫)

চলতি অর্থ-বছরের সংশোধিত বাজেট (টাকা)

(২০১৩-২০১৪)

পূর্ববর্তী অর্থ-বছরের প্রকৃত (টাকা)

(২০১২-২০১৩)

নিজস্ব তহবিল

অন্যান্য তহবিল

 মোট

প্রারম্ভিক জের :

হাতে নগদ

--------

--------

--------

--------

--------

ব্যাংক জমা

৪০,০০০/-

৫,০০০/-

৪৫,০০০/-

--------

--------

মোট প্রারম্ভিক জের :

--------

--------

৪৫০০০/-

--------

--------

প্রাপ্তি :

--------

--------

--------

--------

--------

ক) নিজস্ব উৎস     

১। ইউনিয়ন কর রেইট ও ফিস

ক) বসত বাড়ির বার্ষিক মূল্যের উপর কর

 

২,০০০০০/-

 

--------

 

২,০০০০০/-

 

৩,৫০,০০০/-

 

৭,৩৮৯/-

২। পরিষদ কর্তৃক লাইসেন্স ও পারমিট ফিস

১০,০০০/-

--------

১০,০০০/-

১০,০০০/-

১,০০০/-

৩। ইজারা বাবদ প্রাপ্তি

--------

--------

--------

--------

--------

ক) হাট বাজার ইজারা বাবদ প্রাপ্তিঃ

৩০,০০০/-

--------

৩০,০০০/-

--------

--------

খ) ফেরি ঘাট ইজারা বাবদ প্রাপ্তিঃ

১০,০০০/-

--------

১০,০০০/-

১০,০০০/-

৮,০০০/-

৪। মোটর যান ব্যতীত অন্যান্য যানবাহনের উপর লাইসেন্স ফিস

৫,০০০/-

--------

৫,০০০/-

--------

--------

৫। অন্যান্য

--------

--------

--------

--------

--------

ক) খোয়াড়

৯,০০০/-

--------

৯,০০০/-

৯,০০০/-

--------

খ)  জন্ম মৃত্যু সার্টিফিকেট

--------

৩৫,০০০/-

৩৫,০০০/-

৫০,০০০/-

৬৫,০০০/-

খ) সরকারি সূত্রে অনুদানঃ

১। উন্নয়ন খাত

--------

--------

--------

--------

--------

ক) (এডিপি) সাধারণ

--------

৩,০০০০০/-

৩,০০০০০/-

৩,০০০০০/-

--------

খ) টিআর,

--------

৫,০০০০০/-

৫,০০০০০/-

৫,০০০০০/-

৯,৪৬,৫৪০/-

গ) কর্মসৃজন ৪০ দিন

--------

১৭,০০০০০/-

১৭,০০০০০/-

১৬,০০০০০/-

১৯,৩৯,০০০/-

ঘ) কাবিখা

--------

৩,৫০,০০০/-

৩,৫০,০০০/-

৮,০০০০০/-

৯,০৩,৪৬৫/-

ঙ) কাবিটা

--------

৩,৫০,০০০/-

৩,৫০,০০০/-

--------

--------

চ) এল,জি,এস,পি -২

--------

১৪,০০০০০/-

১৪,০০০০০/-

১৩,৫০,০০০/-

১৪,২৩,৯৪৭/-

ছ) ইউ,পি,জি,পি

--------

৫,০০০০০/-

৫,০০০০০/-

৩,০০০০০/-

--------

২। সংস্থাপন

ক) চেয়ারম্যান ও সদস্যবৃন্দের ভাতা

--------

১,৫৫,৭০০/-

১,৫৫,৭০০/-

১,৫৫,৭০০/-

১,৫৫,৭০০/-

খ) সচিরেব বেতন ও ভাতা

--------

১,২০,০৯০/-

১,২০,০৯০/-

১,০১,৯৩৪/-

৯৭,২৭৮/-

গ) গ্রাম পুলিশদের বেতন ও ভাতা

--------

৯৫,২০০/-

৯৫,২০০/-

৯৫,২০০/-

৯৫,২০০/-

৩। অন্যান্য

ক) ভূমি হসত্মামত্মর করের ১%

১,০০০০০/-

--------

১,০০০০০/-

১,৫০,০০০/-

--------

গ) স্থানীয় সরকার সূত্রেঃ

--------

--------

--------

--------

--------

১। উপজেলা পরিষদ কর্তৃক প্রদত্ত টাকা

--------

--------

--------

--------

--------

২। জেলা পরিষদ কর্তৃক প্রদত্ত টাকা

--------

--------

-------- 

--------

--------

৩। অন্যান্য

--------

--------

--------

--------

--------

ক) এনজি বা বেসকারি উন্নয়ন সংস্থার অনুদান (শরিক)

--------

৫,০০০০০/-

৫,০০০০০/-

৪,০০০০০/-

৩,৭৫,০০০/-

সর্বমোট প্রাপ্তিঃ

৩,৬৪,০০০/-

৬০,০৫,৯৯০/-

৬৩,৬৯,৯৯০/-

৬১,৮১,৮৩৪/-

৬০,১৭,৫১৯/-

 

 

 

 

 

 

 

 

 

 

 

ব্যয় :

পরবর্তী অর্থ-বছরের বাজেট

(২০১৪-২০১৫)

চলতি অর্থ-বছরের সংশোধিত বাজেট

(২০১৩-২০১৪)

পূর্ববর্তী অর্থ-বছরের প্রকৃত

২০১২-২০১৩

নিজস্ব তহবিল

অন্যান্য তহবিল

 মোট

রাজস্ব

১। সংস্থাপন ব্যয় :

 ক) চেয়ারম্যান ও সদস্যদের সম্মানী

--------

৩,৩০,০০০/-

৩,৩০,০০০/-

৩,৩০,০০০/-

৩,৩০,০০০/-

খ) সচিবের বেতন ও ভাতা

--------

১,৬০,১২০/-

১,৬০,১২০/-

১,৩৫,৯১২/-

১,২৯,৭০০/-

গ) গ্রাম পুলিশদের বেতন ও ভাতা

--------

১,৬২,৪০০/-

১,৬২,৪০০/

১,৬২,৪০০/-

১,৬২,৪০০/

ঘ) ট্যাক্স আদায় সংস্থাপন ব্যয়

১৫,০০০/-

--------

১৫,০০০/-

৩০,১২২/-

৫,৪১৯/-

ঙ) জন্ম নিবন্ধন ব্যয়

--------

৩০,০০০/-

৩০,০০০/-

২৩,০০০/-

১৫,০০০/-

চ) চেয়াম্যান ও সচিবের ভ্রমন ভাতা

--------

২৫,০০০/-

২৫,০০০/-

২৫,০০০/-

--------

ছ) আনুসঙ্গিক

--------

--------

--------

--------

--------

১) স্টেশনারী

১২,০০০/-

১৮,৪৭০/-

৩০,৪৭০/-

২০,০০০/-

১২,০০০/-

২) বিবিধ

৫,০০০/-

২৫,০০০/-

৩০,০০০/-

১০,০০০/-

৮,০০০/-

২। উন্নয়ন

ক) পূর্ত কাজ

--------

--------

--------

--------

--------

১) কৃষি প্রকল্প

--------

১১,০০০০০/-

১১,০০০০০/-

৯,৪৫,০০০/-

৮,০০০০০/-

২) স্বাস্থ্য ও পয়ঃ প্রনালী ব্যবস্থা

--------

৭,০০০০০/-

৭,০০০০০/-

১০,০০০০০/-

৯,৫৫,০০০/-

৩) রাসত্মা ও বাঁধ নির্মাণ/মেরামত

১,০০০০০/-

২৭,০০০০০/-

২৮,০০০০০/-

২৫,০০০০০/-

২৬,০০০০০/-

৪) গৃহ নির্মাণ/মেরামত

--------

২,০০০০০/-

২,০০০০০/-

৩,০০০০০/-

৬,০০০০০/-

৫।শিক্ষা

৫০,০০০/-

৩,০০০০০/-

৩,৫০,০০০/-

২,০০০০০/-

২,০০০০০/-

৬। রোপন

৫০,০০০/-

--------

৫০,০০০/-

৩,০০০০০/-

--------

৭। কো-ফাইনান্সিং ইউপির বার্ষিক বাজেটে শরিকের থোক বরাদ্দ

ক) প্রাতিষ্ঠানিক উন্নয়ন, বিভিন্ন ধরনের প্রশিক্ষণ ও মিটিং বাবদ ব্যয়

--------

২,০০০০০/-

২,০০০০০/-

১,০০০০০/-

১,০০০০০/-

খ) ইউপির অফিস মেরামত ও আসবাবপত্র ক্রয়

--------

১,০০০০০/-

১,০০০০০/-

১,০০০০০/-

১,০০০০০/-

৩। অন্যান্য

ক) নিরীক্ষা

--------

৫,০০০/-

৫,০০০/-

--------

--------

খ) অন্যান্য

--------

১৭,০০০/-

১৭,০০০/-

--------

--------

মোট ব্যয়

২,৩২,০০০/-

৬০,৭২,৯৯০/-

৬৩,০৪,৯৯০/-

--------

--------

সমাপনী জের/ উদ্ধৃত্ত

--------

--------

৬৫,০০০/-

--------

--------

সর্বমোট ব্যয়

--------

--------

৬৩,৬৯,৯৯০/-

৬১,৮১,৪৩৪/-

৬০,১৭,৫১৯/-

 

 

 

 

অনুমোদনের তারিখ : ২৭-০৫-২০১৪ ইং ।

 

প্রস্ত্ততকারী

 

 

মোঃ আব্দুল হালিম

সচিব

৩নং পাইকুরাটি ইউনিয়ন পরিষদ

ধর্মপাশা, সুনামগঞ্জ।

অনুমোদনকারী

 

 

মোঃ ফেরদৌসুর রহমান

চেয়ারম্যান

৩নং পাইকুরাটি ইউনিয়ন পরিষদ

ধর্মপাশা, সুনামগঞ্জ।

 


ইউপি ফরম - খ

 

 

ইউনিয়ন পরিষদের কর্মচারীদের বার্ষিক বিবরণ

৩নং পাইকুরাটি ইউনিয়ন পরিষদ, উপজেলা : ধর্মপাশা, জেলা : সুনামগঞ্জ।

 

 

ক্রমিক নং

পদের নাম

পদের সংখ্যা

কর্মচারীর নাম

বেতনের হার

বাড়ি ভাড়া

চিকিৎসা ভাতা

মহার্ঘ ভাতা

টিফিন + উৎসব ভাতা

মাসিক বেতন

বার্ষিক বেতন

আমলে আসার তারিখ

সচিব

মোঃ আব্দুল হালিম

৬৮০০/-

৩০৬০/-

৭০০/-

১৫০০/-

১৫০/-

৬৮০০

১২২১০/-

১,৪৬,৫২০/-

১৩,৬০০/-

 

১,৬০,১২০/-

দফাদার

মহেন্দ্র চন্দ্র পাল

 

২,১০০/-

------

------          

------

২১০০×২

২,১০০/-

২৯,৪০০/-

 

 

 

গ্রাম পুলিশ

আব্দুল কুদ্দুছ

১৯,০০/-

------

------

------

৩,৮০০/-

১,৯০০/-

২৬,৬০০/-

 

সুবল চন্দ্র বর্ম্মন

১৯,০০/-

------

------

------

৩,৮০০/-

১,৯০০/-

২৬,৬০০/-

 

গোপাল দাস

১৯,০০/-

------

------

------

৩,৮০০/-

১,৯০০/-

২৬,৬০০/-

 

কুলসুমা আক্তার

১৯,০০/-

------

------

------

৩,৮০০/-

১,৯০০/-

২৬,৬০০/-

 

রঞ্জনা সরকার

১৯,০০/-

------

------

------

৩,৮০০/-

১,৯০০/-

২৬,৬০০/-

 

শূন্য পদ

 

 

পূরণ করা হবে।

   ’’

   ’’

   ’’

 

 

 

চেয়ারম্যান/সচিবের স্বাক্ষর
                   ইউপি ফরম - গ

 

নির্দিষ্ট পরিকল্পনা সমূহে ব্যয়ের (বাংলাদেশ সরকারের নিকট হতে প্রাপ্ত অর্থ) বিবরণ

অর্থ বছর : ২০১৪-২০১৫ ইং

৩নং পাইকুরাটি ইউনিয়ন পরিষদ, উপজেলা : ধর্মপাশা, জেলা : সুনামগঞ্জ।

 

ক্রমিক নং

পরিকল্পনার নাম ও সংÿÿপ্ত বিরবণ

বাংলাদেশ সরকার হইতে প্রাপ্ত টাকার পরিমান

চলতি বছরে ব্যয়িত টাকা বা সম্ভাব্য খরচ

সম্ভাব্য উদ্ধৃত্ত্ব

মমত্মব্য

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 


 

 

 

১৯৬১ সনের ট্যাক্স ধার্য বিধি ৩ (২) ধারা অুনযায়ী ট্যাক্স ধার্য্যের প্রসত্মাব

 

ক্রমিক নং

ট্যাক্স পরিষদের নাম

কি হারে ট্যাক্স ধার্য্য করার প্রসত্মাব করা হল

আনুমানিক বার্ষিক আমদানী

যে সমসত্ম ব্যক্তি বিত্ত সম্পত্তি অথবা মালামালের এই আওতায় পরিবে

বিগত বৎসরের এই খাতে কত টাকা আদায় করা হয়েছে

কি হারে ট্যাক্স আদায় হইবে এবং অতিরিক্ত খরচ পরিবে

কি উদ্দেশ্যে ব্যয় করা হবে

আমলে আসার প্রসত্মাবের তারিখ

০১

বসত বাড়ীর উপর কর

৭.৫%

২,০০০০০/-

বসত বাড়ী

৭,৩৮৯/-

১৫%

ইউপির কর্মচারীদের বেতন ভাতা, চেয়ারম্যান ও সদস্যবৃন্দের সম্মানী

 

০২

ট্রেড লাইসেন্স

২০০/-

২০,০০০/-

বব্যসার উপর

১০০০/-

১০০০/-

 

০৩

ভূমি হসত্মামত্মর করের ১%

--

১,০০০০০/-

১%

--

--

উন্নয়ন ব্যয়

 

০৪

খোয়াড় নিলাম

১,০০০/-

৯,০০০/-

খোয়াড় ইজারা

--

--

ইউপির কর্মচারীদের বেতন ভাতা, চেয়ারম্যান ও সদস্যবৃন্দের সম্মানী

 

০৫

খেয়াঘাট ইজারা

--

১০,০০০/-

খেয়াঘাট ইজারা

৮,০০০/-

--

আনুসঙ্গিক ব্যয়

 

 


 

 

 

 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

৩নং পাইকুরাটি ইউনিয়ন পরিষদ কার্যালয়

ধর্মপাশা, সুনামগঞ্জ।

 

 

 

স্মারক নং - পাইক/ইউপি/২০১৩-২০১৪/৪৬                                  তারিখঃ ২৭-০৫-২০১৪ ইং।

 

 

 

বিষয়ঃ পাইকুরাটি ইউনিয়ন পরিষদের ২০১৪-২০১৫ ইং অর্থ বছরের বাজেট প্রেরণ প্রসঙ্গে।

 

 

        উপর্যুক্ত বিষয়ের আলোকে আপনার সদয় অবগতির ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য জানানো যাচ্ছে যে, পাইকুরাটি ইউনিয়ন পরিষদের ২০১৪-২০১৫ ইং অর্থ বছরের বাজেট যথা নিয়মে প্রনয়ন পূর্বক ১ প্রস্থ তালিকা অনুমোদনের নিমিত্তে আপনার বরাবরে প্রেরণ করা হল।

 

 

 

উপজেলা নির্বাহী অফিসার

   ধর্মপাশা, সুনামগঞ্জ।

মোঃ ফেরদৌসুর রহমান

চেয়ারম্যান

৩নং পাইকুরাটি ইউনিয়ন পরিষদ

ধর্মপাশা, সুনামগঞ্জ।

 

 

সংযুক্তঃ

 

বাজেট ১ প্রস্থ (০৭) পাতা।


বিসমিলস্নাহির রাহমানির রাহীম

 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

পাইকুরাটি ইউনিয়ন পরিষদ কার্যালয়

ধর্মপাশা, সুনামগঞ্জ।

 

স্মারক নংঃ পাইক/ইউপি/২০১৩-২০১৪/৪৫ (০৮)                                        তারিখঃ ২৭-০৫-২০১৪ ইং।

 

 বিষয়ঃ ২০১৪-২০১৫ অর্থ বছরের উন্মুক্ত বাজেট  ঘোষণা অনুষ্ঠান প্রসঙ্গে।

 

উপর্যুক্ত বিষয়ের প্রেÿÿতে ধর্মপাশা উপজেলার অমত্মগর্ত পাইকুরাটি ইউনিয়ন পরিষদের ২০১৪-২০১৫ ইং অর্থ বছরের উন্মুক্ত বাজেট ঘোষণা হতে যাচ্ছে। উক্ত বাজেট ঘোষণা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে জনাব, মোঃ আব্দুল মোতালিব খান, উপজেলা পরিষদ চেয়ারম্যান, ধর্মপাশা, সুনামগঞ্জ। বিশেষ অতিথি হিসেবে জনাব,মোঃ মোসাহিদ তালুকদার, উপজেলা ভাইস চেয়ারম্যান, ধর্মপাশা, সুনামগঞ্জ, মোছাঃ শামছুন্নাহার শিল্পী উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান, ধর্মপাশা,সুনামগঞ্জ।  উপস্থিত থাকতে সদয় সম্মতি জ্ঞাপন করেছেন।

 

 উক্ত অনুষ্ঠানে আপনার সক্রিয় অংশ গ্রহন, মতামত ও পরামর্শ প্রদানের মাধ্যমে ইউনিয়নবাসীর উন্নয়নে অবদান রাখার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।

 

প্রতি,

                জনাব,  ..............................

                .........................................।

 

অনুষ্ঠান সূচীঃ

তারিখঃ ২৭-০৫-২০১৪ ইং।

 সময় ঃ বেলা ১১: ০০ ঘটিকা - ২ :০০ ঘটিকা ।

  স্থানঃ পাইকুরাটি ইউনিয়ন পরিষদ প্রাঙ্গন।

 

ধন্যবাদামেত্ম

 

 

মোঃ ফেরদৌসুর রহমান

চেয়ারম্যান

পাইকুরাটি ইউনিয়ন পরিষদ

ধর্মপাশা, সুনামগঞ্জ।

সদয় অবগতির জন্যঃ

1.      সচিব, স্থানীয় সরকার মন্ত্রনালয়, ঢাকা।

2.     বিভাগীয় কমিশনার, সিলেট বিভাগ।

3.    জেলা প্রশাসক, সুনামগঞ্জ।

4.     উপ-পরিচালক , স্থানীয় সরকার, সুনামগঞ্জ।

5.     চেয়ারম্যান, উপজেলা পরিষদ, ধর্মপাশা।

6.    উপজেলা নির্বাহী অফিসার, ধর্মপাশা, সুনামগঞ্জ।

7.     নোটিশ বোর্ড।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

পাইকুরাটি ইউনিয়ন পরিষদ কার্যালয়

ধর্মপাশা, সুনামগঞ্জ।

 

৩ নং পাইকুরাটি ইউনিয়ন পরিষদের মে/২০১৪ ইং মাসের সাধারণ সভার কার্যবিবরণী।

সভাপতি : জনাব, মোঃ ফেরদৌসুর রহমান, ইউপি চেয়ারম্যান।

সভার স্থান : ইউনিয়ন পরিষদ কার্যালয়। সময় : বেলা : ১১:০০ ঘটিকা।         তারিখ : ২৮-০৫-২০১৪ ইং।

সভায় উপস্থিত সদস্যদের নাম (স্বাÿরের ক্রমানুসারে)

 

ক্রমিক নং

নাম

পদবী

স্বাÿর

 

1.                    

মোছাঃ সাজু আক্তার

সংরÿÿত নারী সদস্য

স্বাÿরিত

2.                   

মোছাঃ মাফিয়া খাতুন

স্বাÿরিত

3.                   

মোছাঃ রহিমা আক্তার

স্বাÿরিত

4.                    

মোঃ তৌফিকুল ইসলাম তাং

ইউপি সদস্য

স্বাÿরিত

5.                   

মোঃ রতন আসরাফ

স্বাÿরিত

6.                   

মোঃ মাজেদুল হক

স্বাÿরিত

7.                   

মোঃ আব্দুল হক

স্বাÿরিত

8.                   

মোঃ মুখলেছ

স্বাÿরিত

9.                   

মোঃ শফিকুল

স্বাÿরিত

10.                

মোঃ মাজহারম্নল হক

স্বাÿরিত

11.                

মোঃ রম্নবেল কবীর

স্বাÿরিত

12.                

মোঃ শরিফুল ইসলাম

স্বাÿরিত

 

উপস্থিত সকলকে স্বাগত জানিয়ে সভার কাজ শুরম্ন করেন।  প্রথমে বিগত সভার কার্যবিবরণী পূণপাঠ এবং কোন সংযোজন বা বিয়োজন না থাকায় তা সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়। আলোচনাক্রমে নিমণলিখিত প্রসত্মাবাবলী অদ্যকার সভায় গৃহীত হয়।

১ম প্রসত্মাবঃ ইউপি সদস্য জনাব, তৌফিকুল ইসলাম তাং প্রসত্মাব করেন যে, স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ ধারা ৫৭  এর আলোকে ৩১ শে মে এর মধ্যে উপজেলা নির্বাহী অফিসারের নিকট উন্মুক্ত বাজেট কপির অনুলিপি প্রেরণের বিধান রয়েছে। উক্ত বিষয়ে সভায় দীর্ঘ সময় আলোচনা হয়।

সিদ্ধামত্মঃ উক্ত বিষয়ে আলোচনা পর্যালোচনা শেষে নির্ধারিত সময়ে মধ্যে অনুমোদিত বাজেট কপির অনুলিপি উপজেলা নির্বাহী অফিসার মহোদয়ের কার্যালয়ে প্রেরণ করার সিদ্ধামত্ম সভায় সর্বসম্মতিক্রমে গৃহীত হয়।

 

আয় অংশঃ

১। ক) বসত বাড়ীর বার্ষিক মূল্যের উপর কর                                                  ২,০০০০০/-

    ২। পরিষদ কর্তৃক ইস্যুকৃত লাইসেন্স ফি                                                                            ১০,০০০/-

৩। ক) হাট বাজার ইজারা বাবদ প্রাপ্তি                                                                                  ৩০,০০০/-

 খ) ফেরী খেয়াঘাট ইজারা বাবদ প্রাপ্তি                                                           ১০,০০০/-

৪। মোটর যান ব্যতীত অন্যান্য যানবাহনের উপর লাইসেন্স ফিস                                                  ৫,০০০/-

৫। ক) খোয়ার নিলাম বিক্রয় হতে আয়                                                          ৯,০০০/-

খ) জন্ম মৃত্যু সার্টিফিকেট                                                                                              ৩৫,০০০/-

(খ) সরকারী সুত্রে অনুদানঃ

০১। উন্নয়ন খাতঃ

(ক) এডিপি সাধারন                                                                             ৩,০০০০০/-

(খ) টি,আর                                                                                       ৫,০০০০০/-

 (গ) কর্মসৃজন                                                                                     ১৭,০০০০০/-

(ঘ) কাবিখা                                                                                       ৩,৫০,০০০/-

(ঙ) কাবিটা                                                                                                  ৩,৫০,০০০/-

(চ) এল,জি,এস,পি থোক বরাদ্দ                                                                         ১৪,০০০০০/-

(ছ) ইউ,পি,জি,পি                                                                                                           ৫,০০০০০/-

০২। সংস্থাপন (সরকারী অনুদান)

(ক) চেয়ারম্যান ও সদস্যদের সম্মানী ভাতা                                                   ১,৫৫,৭০০/-

(খ) সচিবের বেতন  ও ভাতা                                                                    ১,২০,০৯০/-

(গ) গ্রাম পুলিশদের বেতন ও ভাতা                                                                      ৯৫,২০০/-

 

 

 

 

 

 

৩।  ক) ভূমি হস্থান্তর করের ১%                                                                ১,০০০০০/-

 অন্যান্য :  ক) কো-ফাইনান্সিং ইউপির বার্ষিক বাজেটে শরিকের থোক বরাদ্দ                ৫,০০০০০/=

 

       মোট আয়ঃ ৬৩,৬৯,৯৯০/=

 

ব্যয় অংশঃ

(ক) রাজস্বঃ

০১। সংস্থাপন ব্যয়ঃ

(ক) চেয়ারম্যান ও সদস্যদের সম্মানী ভাতা                                                     ৩,৩০,০০০/-

(খ) সচিবের বেতন ও ভাতা                                                                      ১,৬০,১২০/-

(গ) গ্রাম পুলিশের বেতন  ও ভাতা                                                               ১,৬২,৪০০/-

(ঘ) ট্যাক্স আদায় সংস্থাপন ব্যয়                                                                                         ১৫,০০০/-

(ঙ) জন্ম নিবন্ধন ব্যয়                                                                                                        ৩০,০০০/-

(চ) চেয়ারম্যান ও সচিবের ভ্রমন ভাতা                                                           ২৫,০০০/-

(ছ) ১। স্টেশনারী                                                                                                              ৩০,৪৭০/-

২। বিবিধ                                                                                      ৩০,০০০/-

 (২) উন্নয়ন ব্যয়ঃ

০১কৃষি প্রকল্প                                                                                                               ১১,০০০০০/-

 ২। স্বাস্থ্য ও পয়ঃপ্রনালী                                                                           ৭,০০০০০/-

 ৩।  রাসত্মা ও বাঁধ নির্মাণ/মেরামত                                                                                      ২৮,০০০০০/-

 ৪। গৃহ নির্মাণ/মেরামত                                                                                                     ২,০০০০০/-

৫। শিÿা                                                                                                                      ৩,৫০,০০০/-

৬। বৃÿরোপন                                                                                                                 ৫০,০০০/-

৭। ক) প্রাতিষ্ঠানিক উন্নয়ন বিভিন্ন ধরনের প্রশিÿণ ও মিটিং বাবদ                                             ২,০০০০০/-

খ) ইউপির অফিস মেরামত ও আসবাবপত্র ক্রয়                                        ১,০০০০০/-

৩। ক) নিরীÿা                                                                           ৫,০০০/-

খ) অন্যান্য                                                                             ১৭,০০০/-

 

মোট ব্যয়                                                                                        ৬৩,০৪,৯৯০/-

উদ্বৃত্ত                                                                                              ৬৫,০০০/-

সর্বমোট ব্যয়                                                                                    ৬৩,৬৯,৯৯০/-

            উপরোক্ত খাত সমূহে আগামী ২০১৪-২০১৫ ইং বছরের পাইকুরাটি ইউপির সম্ভাব্য মোট ৬৩,৬৯,৯৯০/- তেষট্টি লÿ ঊনসত্তর হাজার নয়শত নববই টাকা) ব্যয় হবে। অদ্যকার সভায় প্রসত্মাবিত বাজেট জনস্বার্থে প্রনিত হয়েছে।

অতপর আর কোন আলোচনা না থাকায় সভাপতি মহোদয় উপস্থিত সকলকে স্বাগত জানিয়ে সভার কাজ সমাপ্তি ঘোষনা করেন।

 

 

 

মোঃ ফেরদৌসুর রহমান

চেয়ারম্যান

৩নং পাইকুরাটি ইউনিয়ন পরিষদ

ধর্মপাশা, সুনামগঞ্জ।


Share with :

Facebook Twitter